পাপিষ্ঠ সংসারের অলংকরণ
- রোটেটিং নিউরোট্রান্সমিটার ১১-০৫-২০২৪

যেদিকে তাকাই শুধু দেখতে পাই,
কোন অনাহারীর আর্তহাহাকার।
যেদিকে কান পাতি শুধু শুনতে পাই,
অবুঝ শিশুর চিৎকার।

পুবআকাশে চোখ মেলে অনুভব করি,
সুখের সুর্য আজ করাল গ্রাসে,
তাকে পরিবেষ্টিত শনির রাহু।

আশার ভেলা আজি,
কবলে পড়ে প্রবল ঘুর্নিঝড়ের।
শান্ত হয় না তবু
জানিয়ে, নাই যে তার নিস্তার।
রোদন পিয়াসী কবির কলমে
হয়তো ছাপ পড়ে ক্ষণিকের বেদনার।
তবু যায় না তো ছেড়ে তাকে,
অন্তিম বিভীষিকা'র তীব্র আর্তনাদ।
(পরিসংক্ষেপিত)

৬ শ্রাবণ ১৪২১ বঙ্গাব্দ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।